কখন ধর্ষণ, কখন আদর? ৫ উদাহরণে বোঝালেন মেয়ে, কেউ কি মানল?


বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ। মাঝেমধ্যেই এই ধরনের খবর উঠে আসে শিরোনামে। ধর্ষণ ও সম্মতির মধ্যে আসলে ফারাকটা কী? দু'জনের সম্মতিতে যৌন মিলন কখন ধর্ষণ বলা যেতে পারে, তার আইনি ব্যাখ্যা রয়েছে বিস্তর। তবে এই যুবতী মাত্র ৫টি টুইট-এই জলের মতো পরিষ্কার দিলেন ধর্ষণ ও সম্মতিক্রমে সহবাসের পার্থক্যটা কোথায়।



ইন্টারনেটে আলোড়ন ফেলে দেওয়া সেই যুবতীর নাম নাফিসা আহমেদ। টুইটারে প্রথমেই নাফিসা লিখে দিয়েছেন, 'আমি বুঝতে পারি না, ধর্ষণ ব্যাপারটা কেন কিছু পুরুষের কাছে শুনতে কড়া লাগে। এই ভাবে বোঝালে বিষয়টা পরিষ্কার হয়ে যায়।' এরপর একটি সহজ সমীকরণেই বুঝিয়ে দিয়েছেন তিনি।



পরের টুইটেই তিনি লিখছেন, 'আপনি আমার থেকে ৫ ডলার চাইলেন। আমি হয়তো এতটাই মদ্যপ তখন, হ্যাঁ বা না বলার অবস্থায় নেই। অতএব আমি না বলিনি বলে, আমার পার্স থেকে ৫ ডলার আপনি তো বের করে নিতে পারেন না।'



তারপরের টুইট, 'আমার মাথায় বন্দুক ঠেকিয়ে আপনি যদি বলেন ৫ ডলার দিতে। আপনাকে যদি আমি ৫ ডলার নিজে থেকেই দিই, আপনি তাও চুরি করবেন।'



পরবর্তী টুইট, 'আপনি যদি আমার ৫ ডলার চুরি করেন, এবং সেটা যদি আমি আদালতে প্রমাণ করতে না পারি, তার মানে এই নয় যে, আপনি ৫ ডলার চুরি করেননি।'

কখন ধর্ষণ, কখন আদর? ৫ উদাহরণে বোঝালেন মেয়ে, কেউ কি মানল? কখন ধর্ষণ, কখন আদর? ৫ উদাহরণে বোঝালেন মেয়ে, কেউ কি মানল? Reviewed by Thailand Life on 9:15 AM Rating: 5

No comments:

Powered by Blogger.