চোখে দেখুন অসহ্য সুন্দর ৫ হাইওয়ে

একটি নামকরা ট্র্যাভেল ওয়েবসাইটের বিচারে দুনিয়ার সবচেয়ে সুন্দর হাইওয়ের স্বীকৃতি পেল আমেরিকার দ্য ব্লু রিজ পার্কওয়ে। ভার্জিনিয়া থেকে নর্থ ক্যারোলাইনার মধ্যে এই হাইওয়েটি প্রায় ৪৬৯ মাইল লম্বা। সফরে দেখা যায় নানা বর্ণ-প্রজাতির ফুলের সম্ভার। দেখে চোখ ফেরানো মুশকিল। 

 

এক নজরে দেখে নিন ওই ওয়েবসাইটের বিচারে সৌন্দর্যের দিক থেকে বিশ্বের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা হাইওয়েগুলি কী কী--- 

 ২) মিলফোর্ড রোড, নিউজিল্যান্ড: নিউজিল্যান্ডে সবচেয়ে উচ্চতম হাইওয়ে। এক কথায় ভয়ংকর সুন্দর। এক দিকে অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্য, অন্য দিকে ভয়ানক বিপজ্জনক। 

 ৩) দ্য ক্যাবোট ট্রেলল, কানাডা: কানাডায় দর্শনীয় স্থানের কোনও অভাব নেই, তবু পর্যটকদের কাছে এই হাইওয়ে হল সবচেয়ে আকর্ষণীয়। কেপ ব্রেটন হাইল্যান্ডস ন্যাশানল পার্কের ভিতর দিয়ে যাওয়ার সময় এই হাইওয়ের সৌন্দর্য সত্যিই দেখার মতো। 

 ৪) ট্রোলস্টিগেন রোড, নরওয়ে: একেবার নিখুঁত সৌন্দর্য। নরওয়ের এই হাইওয়ে দেশের সবচেয়ে সুন্দর জায়গাগুলির মধ্যে দিয়ে গেছে। এই রাস্তাটি দেখতে অনেকটা সিকিমের সিলক রুটের মতো। 

 ৫) ইউএস ওয়ান, আমেরিকা: কি লারগো থেকে কি ওয়েস্ট পর্যন্ত বিস্তৃত আমেরিকার এই হাইওয়েটিতে যখন নীল জলের ওপর থেকে ড্রাইভ করবেন বুক একটু হলেও দুরদুর করবে। Don 2 সিনেমায় শাহরুখ খান এই রাস্তার ওপরই বাইক চালিয়েছিলেন।
চোখে দেখুন অসহ্য সুন্দর ৫ হাইওয়ে চোখে দেখুন অসহ্য সুন্দর ৫ হাইওয়ে Reviewed by Thailand Life on 7:13 PM Rating: 5

No comments:

Powered by Blogger.