'ভূত তাড়াতে' বালক বলি, গ্রেপ্তার ৯

সন্তানের দেহ থেকে 'প্রেতাত্মা তাড়াতে' বলি দেওয়া হল ১০ বছরের বালককে। নেপালের সীমান্তবর্তী গ্রামের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


দীর্ঘ দিন ধরে অসুখে ভুগতে থাকা নিজের ১৮ বছরের ছেলের উপর ভর করেছে দুষ্ট আত্মা। প্রতিকার হিসেবে বলি দিতে হবে কোনও বালককে। এই বিশ্বাসে নিজের ছেলের বন্ধু বছর দশেকের জীবন কোহারকে গলার নলি কেটে খুন করেছে নেপাল-ভারত সীমান্তের কাছে নওয়ালপরাসি জেলার কুড়িয়া গ্রামের বাসিন্দা কোদাই হরিজন। ঘটনায় প্রধান অভিযুক্তের সঙ্গে গ্রেপ্তার হয়েছে তার ৮ শাগরেদ, যারা নাবালক হত্যায় তাকে সাহায্য করে।

পুলিশের জেরার জবাবে কোদাই কবুল করেছে, প্রতিবেশী খেতমজুর শিবশরণ কোহার ও তাঁর স্ত্রী কাজে বেরোলে বন্ধুর বাড়ি খেলতে আসে তাঁদের ছেলে জীবন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী, অভিযুক্ত তাকে বিস্কুট খাইয়ে এবং ৫০ টাকার টোপ দিয়ে গ্রাম থেকে কিছু দূরে পাটেরা নদীর তীরে জনহীন শিওয়ান মন্দিরে নিয়ে যায়। প্রথমে মন্দিরে পুজো দেওয়া হয়। তার পর ছুরি দিয়ে গলার নলি কেটে হত্যা করা হয় জীবনকে।

অভিযুক্ত জানিয়েছে, এই কাজে তাকে সাহায্য করে গ্রামের আরও ৮ বাসিন্দা। এই জন্য তাদের মোট ৫০,০০০ টাকা দেয় কোদাই। সে জানিয়েছে, হত্যাকাণ্ডের জেরে আপাতত অনুশোচনায় ভুগছে। তবে সন্তানকে সুস্থ করার জন্যই এই কাজ করেছে বলে জানিয়েছে কোদাই।

পুলিশ সুপারিন্টেনড্যান্ট নলপ্রসাদ উপাধ্যায় জানিয়েছেন, মঙ্গলবার থেকেই নিখোঁজ ছিল জীবন কোহার। বৃহস্পতিবার পাটেরা নদীর কাছে একটি ঝোপের ভিতর তার দেহ আবিষ্কার করা হয়। নাবালকের গলার নলি কাটা ছিল।
'ভূত তাড়াতে' বালক বলি, গ্রেপ্তার ৯ 'ভূত তাড়াতে' বালক বলি, গ্রেপ্তার ৯ Reviewed by Thailand Life on 10:50 AM Rating: 5

No comments:

Powered by Blogger.