ছিলেন ৩০৭ কেজি, আর এখন? দেখলে 'জোর' পাবেন

ছিলেন ৩০৭ কেজি, আর এখন? দেখলে 'জোর' পাবেন

( Ronny Brower Sheds 193 Kgs In 2 Years)

মাত্র ২ বছর আগে তাঁর ওজন ছিল ৩০৭ কিলোগ্রাম। অসাধারণ অধ্যবসায়ের ফলে ১৯৩ কিলোগ্রাম ঝরিয়ে ফেলে নজির সৃষ্টি করলেন রনি ব্রা ওয়ার।

মাত্রাতিরিক্ত মদ্যপান, মাদকাসক্তি এবং চরম অবসাদের ফলে দ্রুত দেহের ওজন বাড়তে থাকে রনির। চিকিত্‍সকরা সতর্ক করে বলেন, মেরেকেটে ৩৫ বছর তাঁর আয়ু। কিন্তু ওই বিপুল ওজন কমানো কি মুখের কথা? অসাধ্য সাধন করতে গেলে দরকার অনুপ্রেরণার। শেষ পর্যন্ত সেই অনুপ্রেরণার জোয়ার এল ব্রাও য়ারের প্রিয় জনপ্রিয় পপ তারকা টেইলর সুইফ্ট-এর থেকে।

ব্রাওয়ার ঠিক করেন, নিজের জীবনযাপন রীতি এমন ভাবে বদলে ফেলবেন যা অন্যদের কাছে উদাহরণ হয়ে ওঠে। কড়া ওয়ার্কআউট রুটিন, নিয়ন্ত্রিত ডায়েট এবং টেইলর সুইফ্ট-এর গাওয়া অজস্র গানের জোরে ২ বছরে ১৯৩ কিলো ওজন কমিয়ে ফেলতে সমর্থ হন তিনি।

এই কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্রাওয়ারকে সাহায্য করেন তাঁর প্রাক্তন হাইস্কুল ট্রেনার জো বাফ্যানো। ধৈর্য ও তিতিক্ষার পর্ব শেষে মেদহীন ছিমছাম শরীর তৈরি করতে সফল হন রনি। ওজন কমিয়ে যেন নতুন জীবনলাভ করেছেন তিনি। ওজনের বিরুদ্ধে সংগ্রামের কাহিনি প্রচার করতে সম্প্রতি ফেসবুকে '৬০০ পাউন্ড থেকে সাফল্য' নামে একটি পেজ খুলেছেন তিনি। মিডিয়ার নজরদারির দৌলতে তাঁর প্রতিটি পোস্ট-ই এখন খবর।


ছিলেন ৩০৭ কেজি, আর এখন? দেখলে 'জোর' পাবেন ছিলেন ৩০৭ কেজি, আর এখন? দেখলে 'জোর' পাবেন Reviewed by Thailand Life on 6:37 AM Rating: 5

No comments:

Powered by Blogger.