গর্ভেই গায়ে গুলি, প্রসবের ৫ দিন পর জ্ঞান ফিরল শিশুর

তখনও বাইরের আলো দেখেনি সে। মাতৃজঠরে নিশ্চিন্ত বসবাস। কিন্তু বিশ্বের সবচেয়ে নিরাপদ স্থানেও ক্ষতবিক্ষত হল সে। তবে বিস্ময় হল, গভীর ক্ষত নিয়েই প্রসবের ৫ দিন পর পৃথিবীর আলো দেখল ওই সদ্যোজাত। আপাতত লড়াই চালাচ্ছে জীবন-মৃত্যুর সঙ্গে। বাংলাদেশের মাগুরার ঘটনা। 

সম্প্রতি মাগুরায় এক অন্তঃসত্ত্বা মহিলাকে গুলি করে একদল দুষ্কৃতী। গুলি লাগে মহিলার পেটে। বুলেট এফোঁড়-ওফোঁড় হয়ে যায় গর্ভের শিশুটিরও। ওই অবস্থাতেই অস্ত্রোপচার করে শিশুটিকে বের করে ডাক্তাররা। এরপরই বিস্ময়! বুলেটে আক্রান্ত সদ্যোজাত তখনও বেঁচে। এক মুহূর্তও দেরি না করে মা ও শিশুকন্যাকে বাঁচানোর জন্য ডাক্তাররা একটি মেডিক্যাল বোর্ড গঠন করেছেন। 


শিশুটির মা নাজমা বেগম এখনও সংজ্ঞাহীন। শিশুটির অবস্থাও উদ্বেগজনক। তবে চিকিত্‍‌সকরা আশাবাদী, দু'জনকেই বাঁচানো যাবে। মাগুরার হাসপাতালে এখন প্রার্থনা চলছে মা ও শিশুর জন্য। মাগুরা হাসপাতালের এক চিকিত্‍‌সক জানিয়েছেন, শিশুটির বুকে মারাত্মক আঘাত লেগেছে। ডান হাতও জখম হয়েছে। এখনই সঙ্কটমুক্ত বলা যাচ্ছে না। সবাই শিশুকন্যাটির নাম রেখেছে মরিয়ম।
গর্ভেই গায়ে গুলি, প্রসবের ৫ দিন পর জ্ঞান ফিরল শিশুর গর্ভেই গায়ে গুলি, প্রসবের ৫ দিন পর জ্ঞান ফিরল শিশুর Reviewed by Thailand Life on 9:31 AM Rating: 5

No comments:

Powered by Blogger.