ISIS-বাচ্চার হাতে শিরশ্ছেদের ভিডিয়ো ভাইরাল

একটা বাচ্চা, বয়স খুব বেশি হলে দশ, তার বাঁ-হাতে ধারালো অস্ত্র, ডান হাতে ধরা পিছমোড়া করে বাঁধা এক সেনা অফিসারের চুলের মুঠি। অন-ক্যামেরা সেই সেনা অফিসারের মুন্ডুটা দেহ থেকে বিচ্ছিন্ন করে দিতে একবারের জন্যও হাত কাঁপেনি কৈশোর না-ছোঁওয়া সেই বাচ্চাটির। চিত্‍‌কার করে ওঠেনি ভয়ে। বরং, কাটা মাথা নিয়ে উল্লাস করেছে। সেই বীভত্‍‌স্য দৃশ্য ছড়িয়েছে সোশ্যাল সাইটে।

আইএস জঙ্গিরা ধরে ধরে বন্দিদের মাথা কাটছে, বা গুলি করে মারছে, বা মারছে জলে জীবন্ত চুবিয়ে, সেসব এখন চেনা দৃশ্য। কিন্তু, এই প্রথম শত্রুপক্ষের শিরশ্ছেদে ছোট বাচ্চাকে কাজে লাগাল আইসিস জঙ্গিরা। এই ভিডিয়োর মধ্য দিয়ে তারা দুনিয়াকে বোঝাতে চাইছে, নৃশংসতায় এখন হাত পাকানো হচ্ছে ছোটদেরও।




সম্প্রতি প্রকাশ করা ভিডিয়োয় দেখা যাচ্ছে, সিরিয়ার বন্দি সেনা অফিসারের মাথা কাটছে আইএসের হেফাজতে থাকা এক বালক। হমস প্রদেশের ওয়েস্টার্ন হির প্যালেসে তোলা হয়েছে এই ভিডিয়োটি। আল-বসেরির চেক পয়েন্ট থেকে আটক করা হয়েছিল ওই সেনা অফিসারকে। যদিও তাঁর নাম এখনও জানা যায়নি।

গত মে মাসেই প্রাচীন শহর পালমিরার দখল নেয় আইএস। তার পর থেকে সেখানে এখন ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসলামের নাম ধারী এই জঙ্গিরা। বহু পুরনো ঐতিহ্যমণ্ডিত ভবনও তারা গুঁড়িয়ে দিয়েছে। হত্যা করছে একের পর এক বন্দিকে।





বালকের হাত দিয়ে শিরচ্ছেদের ঘটনা এই প্রথম হলেও, কদিন আগেই বন্দিদের হত্যা করতে বারোর কমবয়সি কয়েক জনের হাতে পয়েন্ট ব্ল্যাক রেঞ্জ বন্দুক তুলে দেয় আইএস। ওই কচি কয়েকটি হাতে ঝাঁঝরা হয়ে যায় বন্দিরা। সেই ভিডিয়োও তারা প্রকাশ করে ইন্টারনেটে।


এই ভিডিয়োটির শেষে দেখা যাচ্ছে, একজন সিনিয়র আইসিস জঙ্গি পশ্চিম দুনিয়াকে হুমকি দিচ্ছে।

ISIS-বাচ্চার হাতে শিরশ্ছেদের ভিডিয়ো ভাইরাল ISIS-বাচ্চার হাতে শিরশ্ছেদের ভিডিয়ো ভাইরাল Reviewed by Thailand Life on 9:32 AM Rating: 5

No comments:

Powered by Blogger.