ব্যাঙ্কে ১০ কোটি, তাও মাল কামাতে ভিখারি!

লোকে অভাবে ভিক্ষে করেন, আর ইনি করেন স্বভাবে। না হলে ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি-কোটি টাকা থাকতে কেউ শখ করে ভিক্ষে করেন! এটা করতে গিয়েই ঘটল বিপত্তি। এখন তিনি শ্রীঘরের হাওয়া খাচ্ছেন। 

ঘটনাটি ঘটেছে কুয়েতে। রাজধানী কুয়েত শহরের বড় মসজিদের সামনে দাঁড়িয়ে প্রার্থনায় যোগ দিতে আসা ব্যক্তিদের কাছ থেকে অর্থা সাহায্য করছিলেন তিনি। সেই সময় টহলরত পুলিশের চোখে পড়ে যান তিনি। তত্‍ক্ষণাত্‍ গ্রেপ্তার করে আল আহমদি থানায় নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদের সময় পুলিশ তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পায়।
সেই অ্যাকাউন্টে জমারাশির পরিমাণ দেখে তো তাঁদের চক্ষু চড়কগাছ। অ্যাকাউন্টে প্রায় ৫ লক্ষ কুয়েতি দিনার জমা রয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ১০ কোটি টাকা। 


গাল্ফ কোঅপারেশন কাউন্সিলের অন্যান্য সদস্য দেশ যেমন, বাহরিন, ওমান, কাতার, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরশাহির মতো কুয়েতেও ভিক্ষে করা অপরাধ হিসাবে গণ্য হয়। বিশেষত রমজান মাসে। কারণ এ সময়ে বহু মানুষ জাকাতের উদ্দেশ্যে অর্থ, পোশাক, খাবার দান করে থাকেন। এরই সুযোগ নিয়ে
অনেক লোক ভিক্ষে করে বেশ কিছু টাকা কামিয়ে নেন। এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও ২২ জনকে একই অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় মিডিয়া জানাচ্ছে, দেশের মোট ভিখারির মধ্যে ৮৫ শতাংশই বিদেশি নাগরিক। বাকিদের বেশিরভাগ সৌদি নাগরিক। এক জন তো আবার মহিলার ছদ্মবেশে ভিক্ষে করছিলেন। তিনিও অবশ্য ধরা পড়ে যান।
ব্যাঙ্কে ১০ কোটি, তাও মাল কামাতে ভিখারি! ব্যাঙ্কে ১০ কোটি, তাও মাল কামাতে ভিখারি! Reviewed by Thailand Life on 8:34 AM Rating: 5

No comments:

Powered by Blogger.