কলাম্বিয়ার এই সুন্দরীকে মরতে হবে চিনে!

কলাম্বিয়ার এই সুন্দরীকে মরতে হবে চিনে!

( Columbian Model Accused Of Drug Trafficking Awaits Death Sentence In China)


মাদক পাচারের অপরাধে কলাম্বিয়ার মডেল জুলিয়ানা লোপেজ-কে মৃত্যুদণ্ড দিল চিন। অভিযোগ, নিজের কম্পিউটারের ভিতর মাদক লুকিয়ে নিয়ে যাচ্ছিলেন ওই তরুণী।

কথা ছিল বিউটি প্যাজেন্টে অংশগ্রহণ করার। তার বদলে বিদেশের আদালতে মৃত্যুদণ্ড পেলেন কলাম্বিয়ার জনপ্রিয় মডেল ২২ বছরের জুলিয়ানা। গ্ল্যামার জগতের আলোকবৃত্ত ছেড়ে চিনের কারাগারে আপাতত ঠাঁই হয়েছে অভিযুক্ত তরুণীর।

দুই সপ্তাহ আগে দেশ ছেড়ে এক সৌন্দর্য প্রতিযোগিতায় যোগ দিতে চিনে পাড়ি দেন জুলিয়ানা লোপেজ। চলতি সপ্তাহে 'মিস ওয়ার্ল্ড মেডেলিন' প্যাজেন্টে তাঁর অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু মাদক বহন ও পাচারের অভিযোগে গত ১৮ জুলাই গুয়াংঝৌ বিমানবন্দরে তাঁকে গ্রেপ্তার করা হয়। অভিযোগ, জুলিয়ানার হেফাজতে থাকা কম্পিউটার থেকে সাইকোঅ্যাক্টিভ ড্রাগ পাওয়া গিয়েছে। চিনের আইন অনুযায়ী, এই অপরাধের সাজা মৃত্যুদণ্ড অথবা যাবজ্জীবন কারাদণ্ড। বিচারে তাঁর মৃত্যুদণ্ড ঘোষণা করেছে সে দেশের আদালত।

এদিকে সফরের মাঝে জুলিয়ানার সঙ্গে যাবতীয় সংযোগ হারিয়ে ফেলে শেষে চিনে কলাম্বিয়া দূতাবাসের শরণাপন্ন হয় তাঁর পরিবার। কলাম্বিয়ার সংবাদপত্র 'এল তিয়েম্পো'-কে দেওয়া সাক্ষাত্‍কারে তাঁরা জানিয়েছেন, এই মুহূর্তে আন্তর্জাতিক স্তরের আধিকারিকদের সাহায্যে জুলিয়ানাকে বাঁচানোর মরিয়া চেষ্টা চালাচ্ছেন তাঁরা।

কলাম্বিয়ার এক মহিলা ফুটবল দলের নিয়মিত সদস্য জুলিয়ানা লোপেজের কোচ আলেহান্দ্রো দুকে জানিয়েছেন, ছাত্রীকে উদ্ধার করতে তাঁর মা এবং এক আইনজীবীকে চিনে পাঠানোর খরচ তুলতে একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছে। তাঁর মতে, জুলিয়ানা খুব ভালো মেয়ে। পড়ুয়া, ক্রীড়াবিদ ও মডেল হিসেবে বরাবর তিনি জনপ্রিয়।

বন্ধু লিজ হার্নান্ডেজ জানিয়েছেন, চিন থেকে মূলত পোশাক, টুকিটাকি জিনিস ও স্মারক কিনে এনে নিজের দেশে তা বিক্রি করার ইচ্ছে ছিল জুলিয়ানার। তাঁর কথায়, 'আমার মন বলছে যে ও দোষী নয়। আশা করি ও নির্দোষ প্রমাণ হোক এবং নিরাপদে দেশে ফেরে।'
কলাম্বিয়ার এই সুন্দরীকে মরতে হবে চিনে! কলাম্বিয়ার এই সুন্দরীকে মরতে হবে চিনে! Reviewed by Thailand Life on 10:50 PM Rating: 5

No comments:

Powered by Blogger.