পরকীয়ার ফাঁদে পথে বসবেন পৌনে তিন লাখ ভারতীয়!

চুটিয়ে পরকীয়া চালিয়ে যাচ্ছেন? সাবধান, যে কোনও মুহূর্তে ইন্টারনেটে ফাঁস হয়ে যেতে পারে আপনার ব্যক্তিগত জীবন। একই সঙ্গে ক্রেডিট কার্ডের বিস্তারিত তথ্য। পরকীয়া প্রেমের জন্য সঙ্গী বা সঙ্গিনী জুটিয়ে দেওয়ার ওয়েবসাইট অ্যাশলে ম্যাডিসন হ্যাক করার হুমকি দিল হ্যাকার গোষ্ঠী 'দ্য ইমপ্যাক্ট টিম'। সূত্রের খবর, অ্যাশলে ম্যাডিসন হ্যাক করা হলে ২ লক্ষ ৭৫ হাজারের বেশি ভারতীয়ের পরকীয়ার পর্দাফাঁস হয়ে যাবে ইন্টারনেটে। 


কানাডার ওয়েবসাইট অ্যাশলে ম্যাডিসন চালু হয় ২০১৪ সালের জানুয়ারিতে। এই সংস্থা মূলত, বিবাহিত নারী-পুরুষের পরকীয়ার সঙ্গী বা সঙ্গিনী ঠিক করে দেয়। তার বিনিময়ে টাকা নেয়। কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রে খুবই জনপ্রিয় এই সাইট। ভারতেও জনপ্রিয়তা ক্রমেই বাড়ছে। খুব শিগগিরই ওয়েবসাইটের হিন্দি সংস্করণও চালু করতে চলেছে অ্যাশলে ম্যাডিসন। বিশ্বজুড়ে ৩৭ লক্ষ পুরুষ-নারী অ্যাশলে ম্যাডিসন-এর গ্রাহক। এর মধ্যে শুধু ভারতেই তাদের গ্রাহক সংখ্যা প্রায় ৩ লক্ষ। তবে সিঙ্গাপুরে সাইট-টিকে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।
 


হ্যাকারদের দাবি, তারা যে কোনও মুহূর্তে অ্যাশলে ম্যাডিসন হ্যাক করতে চলেছে। গত রবিবার একটি হুমকি মেল-এ তারা জানিয়েছে, অ্যাশলে ম্যাডিসন তাদের ব্যবসা অবিলম্বে বন্ধ না করলে, ৩৭ লক্ষ গ্রাহকের পরকীয়া প্রেম সম্পর্কিত যাবতীয় চ্যাট, ই-মেল ইন্টারনেটে প্রকাশ করে দেবে। তাঁদের ক্রেডিট কার্ড লেনদেনের বিস্তারিত তথ্যও ফাঁস করবে নেট দুনিয়ায়। 

'দ্য ইমপ্যাক্ট টিম'-এর এই হুমকির পরেই অ্যাশলে ম্যাডিসন থেকে নিজেদের অ্যাকাউন্ট মুছে ফেলতে ব্যস্ত হয়ে পড়েছেন বহু ব্যক্তি। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানাচ্ছেন, অ্যাশলে ম্যাডিসনের কাস্টমার কেয়ারে ফোন করে তিনি পাসওয়ার্ড পরিবর্তন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কারণ ওয়েবসাইটটি থেকে নিজের অ্যাকাউন্ট তিনি মুছতে পারছেন না। 

গ্রাহকদের ভয়ের কোনও কারণ নেই বলেই অবশ্য দাবি অ্যাশলে ম্যাডিসন-এর। সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মীরা হ্যাকার গোষ্ঠীর ই-মেল ডিলিট করে দিয়েছে। গ্রাহকদের যাবতীয় ব্যক্তিগত তথ্য তাদের কাছে সুরক্ষিত। চিন্তার কোনও কারণ নেই। 

শুধু অ্যাশলে ম্যাডিসন-ই নয়, Adult FriendFinder, OkCupid, Established Men-এর মতো পরকীয়ার সাইটগুলিও হ্যাক করার হুমিক দিয়েছে হ্যাকার গোষ্ঠী।
পরকীয়ার ফাঁদে পথে বসবেন পৌনে তিন লাখ ভারতীয়! পরকীয়ার ফাঁদে পথে বসবেন পৌনে তিন লাখ ভারতীয়! Reviewed by Thailand Life on 10:05 PM Rating: 5

No comments:

Powered by Blogger.