বিশ্বের ঝালতম লঙ্কা খাওয়ার ফল হাতেনাতে

লোকে বলে, ধানি লঙ্কার ঝাল বেশি। এও সেই ধানি লঙ্কা, এতএব ঝাল যে হবেই, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই। ঝাল এমনই, চোখের জলে নাকের জলে অবস্থা করে ছাড়বে, বললে কিছুই বলা হয় না। দেখতে বেল পেপারের ছোট সংস্করণ। নাম ক্যারোলিনা রেপার চিলি। আর তা মুখে দিয়ে কী অবস্থা হতে পারে, এক স্কটিশ বালক সেই চ্যালেঞ্জ নিয়ে হাড়েহাড়ে টের পেয়েছে। তার সেই মুহূর্তটা ধরা পড়েছে ইউটিউব ভিডিয়োয়। 

সেই ২০১৩ সাল থেকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী ক্যারোলিনা রেপার চিলি, তার ঝালের কারণেই। সেই ঝাল লঙ্কা চিবিয়ে 'প্রাণ যাওয়া'র অবস্থা হয় ন'বছরের এক স্কটিশ ছেলে। 

ভিডিয়োয় দেখা যাচ্ছে, খুব সাহস করেই ক্যারোলিনা রেপার চিলি মুখে পুড়ল ওই বালক। যদিও, তাকে বারবার সতর্কা করা হয়েছিল। তা উপেক্ষা করেই ওই বালক চিবোতে থাকে সেই ক্যারোলিনার লঙ্কা। প্রথম কয়েক কামড়ের পরে, মুখের ভিতরে গরম গরম লাগে। তার পরই যেন মুখে 'আগ্নেয়গিরি সূত্রপাত', প্রতিক্রিয়া সেই বালকের। পিকাচু দ্য পোকেমনে সেই ভিডিয়োটি পরে অনলাইনে প্রকাশ করে।

দেখুন দুনিয়ার সেই সবচেয়ে ঝাল লঙ্কা চিবোনোর পরিণতি 
বিশ্বের ঝালতম লঙ্কা খাওয়ার ফল হাতেনাতে বিশ্বের ঝালতম লঙ্কা খাওয়ার ফল হাতেনাতে Reviewed by Thailand Life on 10:55 PM Rating: 5

No comments:

Powered by Blogger.