ব্যাংকের ভুলে বিল গেটসের থেকে ধনী ঊর্মিলা

ভারতের উত্তরপ্রদেশ স্টেট ব্যাংকের SMS-টা পেয়ে চমকেই যান মহিলা। এ কী করে হয়! অ্যাকউন্টে ৯৫ হাজার কোটি টাকা! লাখ টাকা একসঙ্গে কোনও দিন যিনি চোখেই দেখেননি, আজ খেলে, কাল কী খাবেন, ভাবতে হয়, তাঁর ব্যাংকে একসঙ্গে এত টাকা! SMS-এ টাকার অঙ্ক দেখাচ্ছে ৯৫,৭১১,৬৯,৮৬,৪৭,১৩০!

পোড়া কপালে লটারি যে লাগেনি, তা ভালোই বুঝেছিলেন কানপুরের ঊর্মিলা যাদব। ২-১০ টাকার লটারি কেটে কোটি টাকার ফাটকা খেলারও চেষ্টা করেননি কখনও। তাই এই অযাচিত অঙ্কে উল্লসিত হওয়ার মতো কিছু দেখেননি। ঊর্মিলার কথায়, SMS দেখে সত্যিই চমকে গিয়েছিলাম। আগেই বুঝেছিলাম কোথাও একটা বড় গলদ হয়েছে। আমি তো ব্যাংকের অতশত কিছু বুঝি না, তাই অ্যাকাউন্ট খোলার সময় আমার যিনি গ্যারান্টার ছিলেন, তাঁকেই জানাই ঘটনাটা।

এর পর, সেই গ্যারান্টারের পরামর্শেই ব্যাংকে গিয়ে ঘটনার কথা বলেন। কিছু সময়ের মধ্যেই দেখতে পান অ্যাকাউন্টের অঙ্ক হাল্কা। ৯৫ হাজার কোটি নেমে এসেছে দু-হাজারে। ঊর্মিলা জানান, ওই ২০০০ টাকা দিয়ে স্টেট ব্যাংকের অ্যাকাউন্টটুকুই খালি খোলা হয়েছে। এর পর এক নয়া পয়সাও জমানো হয়নি।

আর স্টেট ব্যাংকের বক্তব্য? মচকাবো তবু ভাঙব না। ওনারা নাকি অপর্যাপ্ত ব্যাংক অ্যাকাউন্টের হাত থেকে ওই মহিলাকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। ওটা 'কল্পিত' টাকার অঙ্ক। ভুল কিছু নয়।

তবে, ঊর্মিলা এসব বিবাদে জড়াতে নারাজ। তিনি জানেন, তিনি বিল গেটস নন, ছেঁড়া কাথায় শুয়ে কোটি টাকার স্বপ্নও দেখেন না।
ব্যাংকের ভুলে বিল গেটসের থেকে ধনী ঊর্মিলা ব্যাংকের ভুলে বিল গেটসের থেকে ধনী ঊর্মিলা Reviewed by Thailand Life on 11:09 AM Rating: 5

No comments:

Powered by Blogger.