সাপের সঙ্গে সেলফি তুলে!


ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম সবখানেই চলছে সেলফির দাপট। কিন্তু সাপ কী আর তা বোঝে? যুক্তরাষ্ট্রের টড ফ্যাসলার নামের এক সেলফিপ্রেমীর শখের বারোটা বাজিয়েছে বিষধর এক র‍্যাটলস্নেক। র‍্যাটলস্নেকের সঙ্গে সেলফি তুলতে গিয়ে কামড় খেয়ে এখন হাসপাতালের বিল গুনতে হচ্ছে এক লাখ তিপ্পান্ন হাজার এক শ একষট্টি ডলার বা প্রায় এক কোটি ১৭ লাখ টাকা। খবর পিটিআইয়ের।

অবশ্য র‍্যাটলস্নেক নিয়ে নাড়াচাড়ার অভ্যাস যুক্তরাষ্ট্রের টড ফ্যাসলারের বেশ আগে থেকেই ছিল। বাড়িতে একটি পোষা র‍্যাটলস্নেকও ছিল তাঁর। কিন্তু জুলাই মাসের চার তারিখটি ছিল টডের জন্য একটু ভিন্নরকম। ভেবেছিলেন র‍্যাটলস্নেক পোষার বিদ্যাটা একবার কাজে লাগিয়ে দেখবেন। ঝোপের মধ্যে এক বুনো র‍্যাটলস্নেকের সঙ্গে সেলফি তুলবেন। কিন্তু ওই র‍্যাটলস্নেকটি নিশ্চয়ই সেলফির বিষয়টি ঠিক বুঝে উঠতে পারেনি! কামড়ে বিষ ঢেলেছে ফ্যাসলারের হাতে।
ফ্যাসলার জানিয়েছেন, র‍্যাটলস্নেকের কামড় খাওয়ার পর পুরো শরীর কাঁপতে থাকে আর অবশ হতে শুরু করে। মনে হচ্ছিল মুখ থেকে জিহ্বা বের হয়ে যাচ্ছে, চোখ দুপাশে সরে যাচ্ছে।
সাপের কামড় খাওয়ার পর দ্রুত ফ্যাসলারকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর বিষনাশক ইনজেকশন দিতে হয় তাঁকে। হাসপাতালে থেকে একপর্যায়ে সুস্থ হয়ে ওঠেন টড। তবে র‍্যাটলস্নেকের সঙ্গে সেলফি তোলার ওই শখের জন্য হাসপাতালের বিল দেখে তো তার চোখ চড়কগাছ। বিল হয়েছে- এক লক্ষ তিপ্পান্ন হাজার এক শ একষট্টি ডলার মাত্র!
সাপের কামড় থেকে ফ্যাসলার যে শিক্ষা হয়েছে তাতে তিনি আর র‍্যাটলস্নেকের ধারেকাছে ভিড়তে চান না। বাড়িতে পোষা সাপটিও ছেড়ে দিয়েছেন বনের মধ্যে।
সাপের সঙ্গে সেলফি তুলে! সাপের সঙ্গে সেলফি তুলে! Reviewed by Thailand Life on 7:50 AM Rating: 5

No comments:

Powered by Blogger.